কাশ্মিরী বিরিয়ানি খেতে চাইলে

Published on December 6, 2018

কাশ্মিরী বিরিয়ানি খেতে চাইলে

কাশ্মিরী বিরিয়ানি খেতে চাইলে

বিরিয়ানি শুরুর দিকে ছিল শুধুই সম্ভ্রান্ত মুসলিমদের খাবার। তবে ক্রমেই এটি উপমহাদেশের ঐতিহ্য হয়ে উঠেছে। তাই ভোজনরসিকদের চাহিদা মেটাতে ঢাকার অলিগলিতেও গড়ে উঠেছে নানা ধরনের বিরিয়ানির দোকান।

বলা হয় হায়দরাবাদ ও কাশ্মীর অঞ্চলের বিরিয়ানি স্বাদে গন্ধে উপমহাদেশের সেরা। সে স্বাদ পেতে এখন আর ভারত যেতে হয় না ভোজনরসিকদের।

এই যেমন রাজধানীর মিরপুরেই রয়েছে ইন্ডিয়ান কাশ্মিরী বিরিয়ানি হাউজের পাঁচটি শাখা। একটি শাখা দিয়ে শুরু হলেও চাহিদার কারণে চার বছরের মধ্যেই গড়েছে আরও চারটি শাখা।

[X]

রান্নার বৈচিত্র্য, স্বাদ এবং স্বাস্থ্যকর পরিবেশের কারণে ভোজনবিলাসী মানুষের কাছে কাশ্মিরী বিরিয়ানি এখন বেশ জনপ্রিয়। সুযোগ পেলে আপনি ঘুরে আসতে পারেন ইন্ডিয়ান কাশ্মিরী বিরিয়ানি হাউজ থেকে।

কাশ্মিরী বিরিয়ানি হাউজের স্বত্বাধিকারী ওবায়দুর রহমান শ্যামল বলেন, বিরিয়ানি খেতে ভালোবাসে সবাই। কিন্তু কাশ্মীরের আসল সেই বিরিয়ানির স্বাদ পেতে এখন সবসময় তো ভারত যাওয়া যাবে না। তাই নিজ উদ্যোগেই শুরু করেছিলাম।

কাশ্মিরী বিরিয়ানির সবচেয়ে নামকরা মেনু হলো বিফ চাপ পোলাও। এছাড়া খাসির কাচ্চি ও আস্ত মোরগ পোলাও দারুণ ভাবে সমাদৃত। নিয়মিত সেবার পাশাপাশি কাশ্মিরী বিরিয়ানি থেকে পাওয়া যায় হোম ডেলিভারিও।

কাশ্মিরী বিরিয়ানি হাউজ সম্পর্কে আরো জানতে পারেন এই ঠিকানায়

 

রেসিপিটি ভাল লাগলে লাইক করুণ, বন্ধুদের সাথে শেয়ার করুণ, কোন প্রশ্ন থাকলে কমেন্ট করুণ। আমাদের পরবর্তী রেসিপি পেতে চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ!

ইউটিউবে মজার রেসিপির ভিডিও দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Enjoyed this video?
"No Thanks. Please Close This Box!"