কন্টিনেন্টাল নাশতা দিয়ে শুরু হোক সকালটা

Published on October 17, 2018

কন্টিনেন্টাল নাশতা দিয়ে শুরু হোক সকালটা

কন্টিনেন্টাল নাশতা দিয়ে শুরু হোক সকালটা

প্রতিদিন ভাত আর ডালভাজি পরোটা তো থাকেই সকালের নাশতায়। আজ না হয় একটু ভিন্ন ধরনের কন্টিনেন্টাল স্টাইলের নাশতা দিয়ে শুরু করুন দিনটি। এ ঘরানার নাশতার মধ্যে রয়েছে চকোলেট স্ট্রবেরি, ফ্রেঞ্চ টোস্ট, ইংলিশ মাফিন, গ্রিলড টমেটো, টার্কি বেকন গ্রিল, সসেজ গ্রিল, হ্যাশ ব্রাউন পটেটো, ফ্রায়েড এগ ও কমলার রস।কমলার রসএকটা খোসা ছাড়া কমলার সঙ্গে কিছুটা পানি ও চিনি মিশিয়ে জুসারে রস করে নিন।ফ্রেঞ্চ টোস্টএক কাপ দুধ, একটা ডিম, আধা কাপ মাখন একসঙ্গে ভালো করে মিশিয়ে ফেটিয়ে নিন। এবার এক টুকরা করে পাউরুটি তার মধ্যে চুবিয়ে নিয়ে ননস্টিক ফ্রাইপ্যানে হালকা তেল দিয়ে দুই পিঠ ভেজে নিন।স্ট্রবেরি চকলেটগলানো চকলেটের মধ্যে প্রতিটা স্ট্রবেরির অর্ধেক ডুবিয়ে নিন।ইংলিশ মাফিনউপকরণ: ময়দা এক কেজি, ২০০ গ্রাম মাখন, ১০০ গ্রাম পানি, চিনি ও ভ্যানিলা এসেন্স অল্প একটু।প্রণালি: সবকিছু ভালো করে মেখে মিশ্রণটি তৈরি করে কাপে ভরে ওভেনে বেক করে নিন।গ্রিলড টমেটোএকটা টমেটো অর্ধেক করে কেটে ওভেনে হালকা গ্রিল করে নিন।

[X]

টার্কি বেকনবাজার থেকে বেকন এনে গ্রিল করে নিতে হবে।হ্যাশ ব্রাউন আলুবড় সেদ্ধ আলু গ্রেটারে কুচি করে নিতে হবে। তাতে একটু লবণ ও মরিচ মিশিয়ে নিতে হবে। এটা তাওয়ায় ভালো করে সেঁকে নিলেই হলো।ফ্রায়েড এগকড়াইতে তেল দিয়ে একটা ডিম ভেজে নিন। নাশতার সঙ্গে সসেজ দিয়ে দিন।

 

রেসিপিটি ভাল লাগলে লাইক করুণ, বন্ধুদের সাথে শেয়ার করুণ, কোন প্রশ্ন থাকলে কমেন্ট করুণ। আমাদের পরবর্তী রেসিপি পেতে চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ!

ইউটিউবে মজার রেসিপির ভিডিও দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Enjoyed this video?
"No Thanks. Please Close This Box!"